শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
শপথ নিয়ে গণ মানুষের সঙ্গে বেইমানি করেছে বিএনপি, বললেন ঐক্যফ্রন্টের নেতারা

শপথ নিয়ে গণ মানুষের সঙ্গে বেইমানি করেছে বিএনপি, বললেন ঐক্যফ্রন্টের নেতারা

মতিহার বার্তা ডেস্ক : বিএনপি সংসদে যোগদান করে ক্ষমতাসীনদের ইচ্ছা পূরণ করে গণ মানুষের আকাঙ্ক্ষার সঙ্গে বেইমানি করেছে বলে মনে করছেন জাতীয় ঐক্যফ্রন্টের একাধিক নেতা। বিএনপির এমন আত্মঘাতী ও প্রবঞ্চনামূলক সিদ্ধান্তে ঐক্যফ্রন্ট তথা রাজনীতিতে আস্থা হারাবে জনগণ বলেও মনে করছেন তারা।

ঐক্যফ্রন্টের একাধিক সিনিয়র নেতার সাথে একান্ত আলাপকালে বিএনপির বিভ্রান্তিকর রাজনীতির বিষয়ে জানা গেছে।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য আবদুল মালেক রতন বিএনপির এ সিদ্ধান্তকে দেখছেন ‘বিশ্বাসঘাতকতা’ হিসেবে। তিনি ক্ষোভ নিয়েই বলেন, আজকে বিএনপির যে পাঁচজন দালালি করতে সংসদে গেছেন, তাদের দালালির কারণে কোনও দিনই এই দেশে গণতন্ত্র, ভোটাধিকার, প্রগতির আন্দোলন ক্ষতিগ্রস্ত করা যাবে না। বিএনপি সরকারের উপর অনাস্থা দেখিয়ে আবার সেই সরকারের কাছেই নতি স্বীকার করেছে। এটি মূলত প্রতারণা ও প্রবঞ্চনার রাজনীতি।

তিনি আরো বলেন, বিএনপির দৈন্যদশা প্রকাশ পেয়েছে শপথ প্রসঙ্গে। পুরো রাজনৈতিক পরিবেশ নষ্ট করেছে বিএনপি। বিএনপির এমন ভুল সিদ্ধান্তে কারণে মানুষ রাজনীতিতে আস্থা হারাবে। বিএনপিকে কোন অর্থেই আদর্শিক রাজনৈতিক দল বলা যাবে না।

বিএনপির সংসদে যোগদানকে রাজনৈতিক নষ্টামির সঙ্গে তুলনা করে গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু বলেন, বিএনপির অবস্থান গণ মানুষের আকাঙ্ক্ষার বিরুদ্ধেই গেছে। বিএনপি ঐক্যফ্রন্ট তথা দলীয় নেতা-কর্মীদের নার্ভ বুঝতে ব্যর্থ হয়েই এই সিদ্ধান্ত নিয়েছে।

তিনি আরো বলেন, বিএনপির কথাবার্তার মধ্যে কোনও ধরণের মিল নেই। তারা একটি সিদ্ধান্ত নেয়, কিন্তু লন্ডন থেকে বার্তা আসলে সব পাল্টে যায়। তাদের এই আচরণে আমি মর্মাহত। তাদের এই আচরণের নিন্দা জানানোর ভাষাও আমি খুঁজে পাচ্ছি না।
শপথ নিয়ে সরকারকে বৈধতা দিয়ে বিএনপি যদি এখন সরকারবিরোধী আন্দোলনে নামে তবে সেটি গ্রহণযোগ্য হবে না, বরং তাদের দ্বি-মুখী অবস্থান আগামীতে আরো বড় বিপর্যয় ডেকে আনতে পারে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তারা।

মতিহার বার্তা ডট কম – ০৭ মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply